জারা (Zara)!!

গালিসিয়া ভিত্তিক একটি স্প্যানিশ পোশাক এবং জিনিসপত্র খুচরা বিক্রেতা। কোম্পানিটি ১৯৭৫ সালে আমানসিও ওর্তেগা ও রোসালিয়া মেরা দ্বারা প্রতিষ্ঠিত হয়েছিল। এটি ইন্ডাইটক্স গ্রুপের প্রধান ব্র্যান্ড,বিশ্বের বৃহত্তম পোশাক বিক্রেতা। ফ্যাশন গ্রুপ যেমন মেসিমো দত্তী, পুলে এবং বিয়ার, বার্স্কাকা, স্ট্র্যাডিভিয়ারিয়ান, ওঝো, জারা হোম এবং উটারকুই প্রভৃতি ব্রান্ডের মালিকানাধীন।

আমানসিও ওর্তগা ১৯৭৫ সালে স্পেনের গালিসিয়া, একটি করুনা শহরের একটি শহরের প্রথম জারা দোকানে খোলা। Ortega প্রাথমিকভাবে Zorba দ্য গ্রীক ক্লাসিক ফিল্ম পরে দোকান Zorba নামকরণ করা, কিন্তু শেখার পরে দুটি ব্লক একই নামের একটি বার ছিল, তারা 'Zara' চিহ্ন জন্য ছাঁচযুক্ত অক্ষর rearranged। এটি অতিরিক্ত 'এ' কোম্পানি জন্য তৈরি করা হয়েছে যে একটি অতিরিক্ত সেট অক্ষর থেকে আসছে বিশ্বাস করা হয়। প্রথম দোকান জনপ্রিয়, উচ্চ শেষ পোশাক ফ্যাশনের নিম্ন মানের lookalike পণ্য বৈশিষ্ট্যযুক্ত। পুরো স্পেন জুড়ে অরটিগা অতিরিক্ত দোকান খোলা ১৯৮০ এর দশকের মাঝামাঝি সময়ে, অর্টগা সীমিত সময়ের কমাতে ডিজাইন, ম্যানুফ্যাকচারিং এবং বন্টন প্রক্রিয়া পরিবর্তন করে এবং দ্রুততর ভাবে নতুন প্রবণতাগুলির প্রতি প্রতিক্রিয়া জানান, যা তিনি "তাত্ক্ষণিক ফ্যাশনের" নামে পরিচিত। উন্নয়নে তথ্য প্রযুক্তির ব্যবহার এবং ব্যক্তিদের পরিবর্তে ডিজাইনারদের গ্রুপগুলি অন্তর্ভুক্ত ছিল।

১৯৮৮সালে, পোর্টো, পর্তুগালের মাধ্যমে কোম্পানিটি আন্তর্জাতিক সম্প্রসারণ শুরু করে।১৯৮৯ সালে, এটি যুক্তরাষ্ট্রে প্রবেশ করে এবং ১৯৯০সালে ফ্রান্সে প্রবেশ করে।১৯৯০এর দশকে জারা মেক্সিকো১৯৯২ গ্রীস, বেলজিয়াম এবং সুইডেন ১৯৯৩পর্যন্ত বিস্তৃত হয়।পরে জাপান ইন্ডিয়া তে বিস্তার ঘটে।

২০১৫ সালে, জারার সেরা ব্র্যান্ডের ইন্টারব্র্যান্ডের তালিকায় ৩০ তম স্থান লাভ করে।

Zara দোকানে পুরুষদের পোশাক এবং মহিলাদের পোশাক আছে, পাশাপাশি শিশুদের পোশাক (Zara কিডস)। জারা এর পণ্য ভোক্তা প্রবণতা উপর ভিত্তি করে সরবরাহ করা হয়। তার অত্যন্ত প্রতিক্রিয়াশীল সরবরাহ চেইন নতুন পণ্য একটি সপ্তাহে দুইবার দোকান সঞ্চয়। পণ্যের ডিজাইন করার পরে, তারা দোকানে পৌঁছানোর জন্য দশ থেকে পনের দিন নেয়। সমস্ত পোশাক স্পেন মধ্যে বন্টন কেন্দ্র মাধ্যমে প্রক্রিয়া করা হয়। নতুন আইটেম পরীক্ষা, সাজানো, ট্যাগ, এবং ট্রাক লোড হয়। অধিকাংশ ক্ষেত্রে, পোশাক ৪৮ ঘন্টার মধ্যে বিতরণ করা হয়। জারা বছরে প্রায় ৪৫০মিলিয়ন পণ্য উৎপাদন করে।

Written BY :Bijoy Bonkim

No comments

Powered by Blogger.